আইন-আদালত

১১ বছর পর মেহেরপুরের তৎকালীন পুলিশ সুপারসহ ২৬ জনকে আসামি করে মামলা

By মেহেরপুর নিউজ

September 17, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর সদর উপজেল হিজুলি গ্রামের ইউপি সদস্য আব্দুল জব্বার হত্যার ১১ বছর পর মেহেরপুরের তৎকালীন পুলিশ সুপার একেএম নাহিদুল ইসলাম সহ ২৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে এ মামলা দায়ের করা হয়। নিহত আব্দুল জব্বারের ছেলে মোমিনুল হক বাদী হয়ে ১৪৩/৩৪১/৪৬৪/৩০২/২০১/৩৪ দঃ বিঃ ১৮৬০ ধারায় মামলাটি দায়ের করেন। বিচারক শারমিন নাহার মামলাটি এফআইআর এর আদেশ দেন।

মামলা অপর আসামিরা হল তৎকালীন সহকারী পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদ মোমিন মজুমদার, এসআই শরজিৎ কুমার ঘোষ, ওসি তদন্ত তরিকুল ইসলাম, এসআই গাজী ইকবাল হোসেন, কনস্টেবল সাধন কুমার, নারদ কুমার,জিল্লুর রহমান, তৎকালীন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রসুল,তৎকালীন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর সামাদ বাবুল বিশ্বাস, তৎকালীন ইউপি সদস্য মতিউর রহমান, মাহফুজুর রহমান পলেন, মোমিনুল ইসলাম, মোহাম্মদ কালু সবুজ হোসেন, মুক্তি মিয়া, সিরাজুল ইসলাম, রাসেল, শাহাবুদ্দিন, ওয়াহিদুজ্জামান, বল্টু, মহির উদ্দিন, বাবুল মিয়া, হেলাল উদ্দিন, আমিরুল ইসলাম, রবিউল ইসলাম ও ইদ্রিস আলী।

বাদি তার আরজিত উল্লেখ করেছেন, ২০১৩ সালের ১২ ডিসেম্বর সকালের দিকে জাব্বারুল ইসলামের ব্যবসা প্রতিষ্ঠান থেকে পুলিশের একটি দল আটক করে থানায় নিয়ে আসে। ঐদিন বিকালের দিকে আব্দুল জব্বারের ছেলে মোমিনুল হক তার পিতার জন্য খাবারসহ আনুষঙ্গিক পোশাক নিয়ে মেহেরপুর সদর থানায় আসলে পুলিশ তাকেও আটক করে। ঐদিন রাত দশটার দিকে আব্দুল জব্বারকে পুলিশের সদস্যরা অজ্ঞাত স্থানে নিয়ে যায়। এবং রাতের কোন এক সময় খুব কাছ থেকে তাকে গুলি করে হত্যা করে।

মেহেরপুর সদর উপজেলার দিন দত্ত ব্রিজের কাছে গুলি করে হত্যা করার পর সেখান থেকে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করার পর তড়িঘড়ি করে দাফনের নির্দেশনা দেওয়া হয়। ৫ আগস্ট ২০২৪ গণঅভ্যুত্থানের পর দেশে ন্যায়বিচার পরিবেশ সৃষ্টি হওয়ায় আসামিদের নাম ঠিকানা সংগ্রহ করে মামলা করতে কিছুটা বিলম্ব হয় বলে উল্লেখ করা হয়।