আইন-আদালত

হেরোইন রাখার দায়ে মাদক ব্যবসায়ের যাবজ্জীবন কা-রা-দ-ণ্ড

By মেহেরপুর নিউজ

October 09, 2023

মেহেরপুর নিউজঃ

হেরোইন রাখার অভিযোগে তাজুল ইসলাম তাজু নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড,২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরের দিকে মেহেরপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ শহীদুল্লাহ এ রায় দেন। সাজাপ্রাপ্ত তাজুল ইসলাম মেহেরপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের এমদাদ হোসেনের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০১৯ সালের ২ সেপ্টেম্বর গোপন সূত্রে খবর পেয়ে মেহেরপুর জেলা গোয়েন্দা বিভাগের এস আই আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল তাজুল ইসলামের বাড়ির সামনে থেকে তাজুল ইসলামকে আটক করে। এ সময় তার কাছ থেকে ৮০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। ওই ঘটনায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ৩৬ (১) সারনীর ৮ (গ) ধারায় তাজুল ইসলাম তাজু এবং একই এলাকার আলফাজ হোসেনের নামে মেহেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং-৪। জি আর কেস নং-২৭৮/২০১৯। সেশন কেস নং-১২৬/২০২১। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশীট দাখিল করেন।

মামলায় মোট ৮জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামি তাজুল ইসলাম তাজু দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড।২০ হাজার টাকা জরিমানা। অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডাদেশ দেন।

মামলার অপর আসামি আলফাজ হোসেনের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়। মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য। এবং আসামী পক্ষে এহান উদ্দিন মনা কৌশলী ছিলেন।