টপ নিউজ

সাবেক জনপ্রশাসন মন্ত্রীর পিএস এর ভাড়া গোডাউনে অভিযানে বিপুল পরিমাণ মালামাল জব্দ

By মেহেরপুর নিউজ

August 30, 2024

মেহেরপুর নিউজঃ

মেহেরপুরে সাবেক জনপ্রশাসন মন্ত্রীর এপিএস দোলনের ভাড়া গোডাউন থেকে কোটি টাকার মালামাল জব্দ করেছে ।

বৃহস্পতিবার রাতে মেহেরপুর শহরের ক্যাশবপাড়ার একটি ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে ৪টি কক্ষ তল্লাশি করে শাড়ী, লুঙ্গি, চাদর, কম্বল, টেলিভিশন, কোরআন শরীফ, টিফিন বক্স, ক্রিকেট, ফুটবল সামগ্রী, হুইল চেয়ার সহ প্রায় কোটি টাকা মূল্যের মালামাল উদ্ধার করা হয়।

মেহেরপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও ম্যাজিস্ট্রেট গাজী মূয়ীদুর রহমান এবং মেজর জাহিন এর নেতৃত্ব টার্সফোর্স এ অভিযান পরিচালনা করেন। উদ্ধার হওয়া মালামালের মধ্যে ২০২২-২০২৩ ও ২০২৩-২০২৪ অর্থবছরে মন্ত্রীর অনুকূলে বরাদ্দকৃত ক্রীড়া সামগ্রী এবং ত্রাণের কম্বল। সাবেক জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেনের ব্যক্তিগত তহিবলের অর্থায়নে শাড়ি, লুঙ্গি, টিফিন বক্স সহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়। অভিযান চলাকালে সেখানে উৎস জনতা ভিড় জামান।

অভিযান পরিচালনাকালে বাড়ির মালিক সাবেক বিজিবি সদস্য সুরমান আলী জানান- দেড় বছর আগে সাবেক জনপ্রশাসন মন্ত্রীর আত্মীয় ও পিএস দোলন ৬ হাজার টাকা চুক্তিতে বাড়িটি ভাড়া নিয়ে ত্রাণের সরকারী মালামাল মজুদ করে আসছিলো। প্রায় সময় বাড়ি থেকে বিভিন্ন মালামাল ট্রাক বোঝায় করে নিয়ে গেছে আবার মজুদ করেছে। সেগুলো পাচার করে বিক্রি করেছে কিনা জানি না।

এলাকাবাসী মফিজুর রহমান বলেন- ত্রাণের বা রিলিফের সরকারী মালামাল মজুদ করা অন্যায় কাজ জানি। কিন্তু মন্ত্রীর ভয়ে এলাকাবাসী কেউ প্রতিবাদ করার সাহস পায়নি।

মেহেরপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গাজী মূয়ীদুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এই বাড়ির ভিতর গোডাউনের সন্ধান পাওয়া গেলে তালাবদ্ধ ঘরের তালা ভেঙে ভিতরে প্রবেশ করা হয়। সেখান থেকে বিপুল পরিমাণ মালামাল উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত সমস্ত মালামাল জব্দ তালিকা করে সরকারী হেফাজতে নেয়া হয়েছে। পরে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ সময় গোডাউন ভাড়া নেয়া দোলনকে ফোন করে আসতে বলা হলেও তিনি এসে মালামালের বৈধতা দেখাতে অপারগতা প্রকাশ করেছেন।