বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর-২ আসনের এমপি পদে মনােনয়ন প্রত্যাশী যুবলীগের কেন্দ্রীয় নেতা রেজা

By মেহেরপুর নিউজ

September 26, 2023

 সাহাজুল সাজু :

মেহেরপুর-২ (গাংনী) আসনে সংসদ নির্বাচনে এমপি পদে মনােনয়ন প্রত্যাশী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম রেজা।

মেহেরপুর জেলার গাংনী পৌর এলাকার পশ্চিম মালসাদহ গ্রামের সন্তান রেজা। মাধ্যমিক শিক্ষা জীবন থেকেই তিনি বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে ছাত্র রাজনীতি শুরু করেন। পরবর্তিতে তিনি কলেজ জীবনে পদার্পণ করেন। কলেজ জীবনে পদার্পণ করেই ছাত্রলীগের বিভিন্ন পদে থেকে নেতৃত্ব প্রদান করেন। পরবর্তিতে রেজা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন শুরু করেন।

এক সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক,,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করেন। রেজা গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচন পর্যবেক্ষণ ও পরিচালনা উপ-কমিটি সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছিলেন।

এছাড়াও তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির এক সময় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। পাশাপাশি তিনি বাংলাদেশ ছাত্রলীগের দীর্ঘ বছর যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নকালে তিনি মান্টার দা সূর্যসেন হলের সহ-সভাপতির হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। বাংলাদেশ ছাত্রলীগের এক সময়কার শ্লােগান মাস্টার নামে খ্যাত রেজাউল ইসলাম রেজা আওয়ামী ঘরােয়ানা পরিবারের সন্তান হওয়ায় বিএনপি জােট সরকারের আমলে তার পরিবার এলাকা ছাড়াও হয়েছিল।

জবর দখল করা হয়েছিল তাদের জমিজমা। নির্যাতন আর হামলা-মামলার শিকার হওয়া সাবেক ছাত্রনেতা রেজাউল ইসলাম রেজা দেশের তথা মেহেরপুরের গাংনীবাসীর উন্নয়নে অংশীদ্বার হিসাবে কাজ করতে এবারের দ্বাদশ নির্বাচনে এমপি প্রার্থী হিসাবে মনােনয়ন প্রত্যাশী। সাবেক ছাত্রলীগ নেতা রেজাউল ইসলাম রেজা জানান,মাননীয় প্রধানমন্ত্রী,জননেত্রী শেখ হাসিনা তরুণ নেতৃত্বকে প্রাধান্য দিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরানিত করবেন।