বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলামের পদত্যাগ

By মেহেরপুর নিউজ

November 20, 2023

মেহেরপুর নিউজ:

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার লক্ষে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশায় উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করলেন মেহেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইয়ারুল ইসলাম। তিনি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন।

সোমবার স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর তিনি পদত্যাগের জন্য আবেদনপত্র জমা দেন। অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম মেহেরপুর শহরের পুরাতন বাস স্ট্যান্ড পাড়ার মৃত ফহিম উদ্দিনের ছেলে। অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম মেহেরপুর-১ সংসদীয় আসন থেকে এমপি প্রার্থী হিসেবে দীর্ঘদিন যাবত গণসংযোগ করে আসছেন।

অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম ছাত্রলীগের রাজনীতি মধ্য দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি মেহেরপুর জেলা ছাত্রলীগের সভাপতি এবং মেহেরপুর পৌর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন।

২০১৮ সালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে মেহেরপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। পাশাপাশি তিনি মেহেরপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে ছাত্র জীবন থেকেই রাজনীতি করছি। জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে মেহেরপুরের ছাত্র সমাজকে নেতৃত্ব দিয়েছি। তিনি আরো বলেন, মেহেরপুর জেলার বিভিন্ন গ্রামে জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌঁছে দিয়েছি। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে।

জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মেহেরপুরের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে মেহেরপুর-১ আসনের বিভিন্ন গ্রাম চসে বেড়াচ্ছি। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন চাইবো। মনোনয়ন পেলে তৃণমূলের সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে নির্বাচনী বৈরিতা পার করতে চাই। সেই সাথে মুজিবনগর খ্যাত মেহেরপুর-১ আসন জননেত্রীকে শেখ হাসিনাকে উপহার দিতে চাই।