আইন-আদালত

মেহেরপুর জেলা পুলিশ ভুক্তভোগীদের পুলিশী সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে–পুলিশ সুপার মাকসুদা আক্তার খানম,পিপিএম

By মেহেরপুর নিউজ

October 10, 2024

মেহেরপুর নিউজ: মেহেরপুর জেলা পুলিশ ভুক্তভোগীদের পুলিশী সহায়তা দেওয়ার জন্য সবসময় প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন মেহেরপুরের পুলিশ সুপার মাকসুদা আক্তার খানম,পিপিএম। হারানো অথবা চুরি হয়ে যাওয়া মোবাইল উদ্ধার শেষে মালিকের কাছে হস্তান্তর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। উদ্ধারকৃত মোবাইল হস্তান্তর অনুষ্ঠানে পুলিশ সুপার মাকসুদা আক্তার খানম, পিপিএম বলেন, মেহেরপুর, গাংনী এবং মুজিবনগর বসবাসকারী শান্তিপ্রিয় সাধারণ মানুষের বিভিন্ন সময়ে তাদের ব্যবহৃত মোবাইল ফোন হারিয়ে অথবা চুরি হয়ে যায়। ভুক্তভোগীরা তাদের ব্যবহারিত মোবাইল ফোন হারিয়ে পুলিশে সহায়তা পাওয়ার জন্য পুলিশের নিকট থানায় আসেন। তিনি বলেন, মেহেরপুর জেলা পুলিশ ভুক্তভোগীদের পুলিশ সহায়তা দেওয়ার জন্য সদা তৎপর। হারানো মোবাইল উদ্ধারের মাধ্যমে ভুক্তভোগীদের মুখে হাসি ফোটানোর জন্য সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতায় আজকে ৭১টি মোবাইল তাদের ফেরত দেওয়া হল। মোবাইল হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার আহসান আলী , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল করিমসহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল এবং ডিবি’র সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। মোবাইল হারানোর নেপথ্যে ঘটনাসমূহ: ঘটনা প্রথমঃ- মেহেরপুর সদর উপজেলার তেরঘরিয়া গ্রামের মোখলেছুর রহমানের ছেলে নাসিম প্রায় ৯ মাস পূর্বে যশোর যাওয়ার উদ্দেশ্যে চুয়াডাঙ্গা থেকে ট্রেনে ওঠেন। ট্রেনে নিজের আসনে বসেই পকেটে হাত দিয়ে দেখেন তার শখের স্যামসাং-২১ মডেলের মোবাইলটি নেই। অর্থাৎ ভিড়ের মধ্যে ট্রেনে ওঠার সময় মোবাইলটি চুরি হয়ে গেছে। ঘটনা দ্বিতীয়ঃ- মেহেরপুরের গাংনী উপজেলার ভোমরদাহ গ্রামের তহমিনা খাতুন এর ছেলে শিশির ফুটবল খেলার লক্ষ্যে মোবাইলটি প্যান্টের পকেট রেখে খেলতে যান। খেলা শেষে যখন প্যান্ট পরেন, পকেটে হাত দিয়ে দেখেন তার অপ্পো মোবাইলটি নেয়। যার অর্থ মোবাইলটি চুরি হয়ে গেছে।

পুলিশ জানায়, নাসিম কিংবা শিশির একা নয়, গুনে গুনে এমন ৭১ জনের চুরি হয়ে যাওয়া মোবাইল উদ্ধার করেছে মেহেরপুর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। এবং চুরি হওয়া সমস্ত মোবাইল উদ্ধার শেষে ৭১ জন মালিকের কাছে বুঝে দিলেন মেহেরপুরের পুলিশ সুপার মাকসুদা আক্তার খানম,পিপিএম।

বৃহস্পতিবার দুপুরের দিকে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে মোবাইলগুলো তাদের মালিকের নিকট হস্তান্তর করা হয়। সাবধানে হোক, অথবা অসাবধানবসে হোক বিভিন্ন সময় মোবাইল ফোন চুরি হওয়ার পর মালিকরা সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেলে আবেদন করার পর দেশের বিভিন্ন এলাকা থেকে এই সকল মোবাইল গুলো উদ্ধার করেন। উদ্ধারকৃত মোবাইলের মধ্যে মেহেরপুর সদর উপজেলা ১৭ টি, গাংনী উপজেলা ৩১ এবং মুজিবনগর উপজেলা ২৩ মোবাইল রয়েছে।