বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর জেলায় নতুন পুলিশ সুপার মাকসুদা আক্তার খানমকে নিয়োগ

By মেহেরপুর নিউজ

September 16, 2024

মেহেরপুর জেলায় নতুন পুলিশ সুপার নিয়োগ দেয়া হয়েছে। এই প্রথমবারের মতো মেহেরপুরে মাকসুদা আক্তার খানম পিপিএম, বিপি। নামের একজন মহিলাকে পুলিশ সুপার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মাকসুদা আক্তার খানম পুলিশের অপরাধ তদন্ত বিভাগের পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জন নিরাপত্তা বিভাগ-১ শাখার এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পর ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন ঘটার পর মেহেরপুরে পুলিশ সুপার নাজমুল হককে বদলি করা হয়। মাকসুদা আক্তার খানম তার স্থলাভিষিক্ত হবেন।

মাকসুদা আক্তার খানম পিপিএম তার দক্ষতা সততা নিষ্ঠার স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশ প্রদত্ত প্রেসিডেন্ট পুলিশ মেডেল পিপিএম পদকে ভূষিত হন। বাংলাদেশ ওমেন্স পুলিশ নেটওয়ার্ক কর্তৃক এক্সিলেন্স উইমেন পুলিশের অ্যাওয়ার্ড এবং বাংলাদেশ মহিলা সংস্থা কর্তৃক জয়িতা পদকে ভূষিত হন।

তিনি সফেন প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার সম্পাদক এবং আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক ড. খান আসাদুজ্জামানের সহধর্মিনী। মাকসুদা আক্তার খানম ২ কন্যা ১ পুত্র সন্তানের জননী।

মাকসুদ আক্তার খানম পিপিএম ২৭ তম বিসিএস এর একজন কর্মকর্তা হিসেবে পুলিশের চাকরি জীবন শুরু করেন । তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী নূর মোহাম্মদ খান এর মেয়ে।