বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুর জামায়াতে ইসলামের ২০২ নেতাকর্মী বেকসুর খালাস

By মেহেরপুর নিউজ

September 04, 2024

মেহেরপুর নিউজঃ

সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সরকারি কাজে বাধা দানের উদ্দেশ্যে আক্রমণ, সরকারি গাছ কেটে যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি ও ক্ষতিসাধন পূর্বক হাত বোমার বিস্ফোরণ ঘটনায় দায়ের করা মামলায় জামায়েত ইসলামীর ২০২ জনের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মামলায় সকল আসামি বেকসুর খালাস পেয়েছেন।

বুধবার মেহেরপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো আবু বক্কর সিদ্দিক এ রায় দেন।

মামলার বিবরণে উল্লেখ করা হয়,২০১৩ সালের ১৩ ও ১৪ আগস্ট বাংলাদেশ জামায়েত ইসলামীর দেশব্যাপী ৪৮ ঘন্টা হরতাল কর্মসূচির অংশ হিসেবে আসামিরা লাঠি, ছরা,বল্লম, হাসোয়া, করাত,ইট পাটকেল ও হাত বোমা সহ অবৈধ জনতার দলবদ্ধভাবে গাংনী উপজেলার গাড়াডোব কাছারি থেকে কোড়াপাড়া এলাকার রাস্তার দু’পাশে বিভিন্ন প্রজাতির গাছ কেটে সড়কের উপর ফেলে ব্যারিকেট তৈরি করে। এবং যানবাহন চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করে। ওই ঘটনার তৎকালীন গাংগী থানার এস আই আশরাফুল ইসলাম বাদী হয়ে গাংনীয় উপজেলা জামায়েত ইসলামী ও ছাত্র শিবিরের ২০২ জনের বিরুদ্ধে ১৪৭/১৪৮/১৪৯/১৫২/৪৪৭/৩৪১/৩৫৩/ ৪২৭/১১৪ ধারা তৎসহ ১৯০৮ সালের বিস্ফোর উপাদানবলি আইনের ৩ ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। যার জি আর নং ৫১৮/১৩।

মামলার সাক্ষীদের সাক্ষে আসামীদের বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় সকল আসামিদের বেকসুর খালাস দেওয়া হয়। মামলায় সরকার পক্ষে সহকারী পিপি মীনা পাল এবং আসামী পক্ষে কামরুল হাসান কৌশলী ছিলেন।