বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের মানববন্ধন

By মেহেরপুর নিউজ

October 23, 2024

মেহেরপুর নিউজ:

প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষকদের ১০ম গ্রেট দাবির বিপরীতে ষড়যন্ত্রমূলক সহকারী প্রধান শিক্ষক পদ সৃজনের বিরুদ্ধে মানববন্ধন করা হয়েছে।

বুধবার বিকালের দিকে মেহেরপুর পিটিআই’র এর ১০ম গ্রেড বাস্তবায়ন কমিটির উদ্যোগে পিটিআই’র সামনে এ মানববন্ধন করা হয়। মানববন্ধন চলাকালীন সেখানে বক্তব্য রাখেন মেহেরপুর সদর উপজেলা বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম মিন্টু, সাধারণ সম্পাদক মীর ওয়াহিদ সাদিক, পিটিআই শিক্ষক রকিবুজ্জামান রাজন, আহসান হাবিব,ফাতেমা-তুজ-জোহরা,সাহাবত আলী,শেখ রাসেল। মানববন্ধনে মেহেরপুর পিটিআই শিক্ষকসহ বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সারাদেশের সহকারী শিক্ষকরা যখন ১০ম গ্রেডের বাস্তবায়নের দাবি আদায় করে আসছেন। ঠিক সেই মুহূর্তে সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়ন না করে উল্টো ষড়যন্ত্রমূলকভাবে সহকারী প্রধান শিক্ষক পদ সৃজন করেছেন। এতে করে সহকারী শিক্ষকদের স্থায়ীভাবে তৃতীয় শ্রেণীর কর্মচারী বানিয়ে রাখার একটি পরিকল্পনা করা হচ্ছে। আমরা এই ধরনের কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা আমাদের ন্যায্য অধিকার ১০ম গ্রেড বাস্তবায়ন চাই এবং যে সহকারী প্রধান শিক্ষক পদ সৃজন করা হয়েছে, সেটা বাতিল চাই।