আইন-আদালত

মেহেরপুরে প্রতিবাদকারীদের উপর হামলার মামলায় ২ জনের কারাদন্ড

By মেহেরপুর নিউজ

August 03, 2023

মেহেরপুর নিউজ:

চুরি করে বাঁশ কাটার প্রতিবাদ করায় প্রতিবাদকারীদের উপর হামলার মামলায় আব্দুল্লাহ আল মাসুম ও সাজেদুল ইসলাম সাজিদুল নামের দুই জনের ১ বছরের কারাদণ্ড ও ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরের দিকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (২য়) আদালতের বিজ্ঞ বিচারক মোঃ তরিকুল ইসলাম এ রায় দেন। সাজাপ্রাপ্ত আব্দুল্লাহ আল মাসুম মেহেরপুর সদর উপজেলা রাজাপুর গ্রামের আবুল কাশেম লিটনের ছেলে এবং সাজেদুল ইসলাম সাজিদুল একই গ্রামের কামাল হোসেনের ছেলে।

মামলার বিবরনে জানা গেছে, ২০২১ সালের ২৮ অক্টোবর মেহেরপুর শহরের ঘোষপাড়ার আশরাফুন নেছার জমিতে লাগানো বাঁশ চুরি করে কেটে নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে আশরাফুন নেছার ছেলে তৌফিক এলাহি রানা এবং নাতনী সুমাইয়া জামান শ্রাবণী প্রতিবাদ করতে গেলে তাদের উপর হামলা চালানো সহ তাদের মারধর করে একটি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়া হয়।

ওই ঘটনায় আশরাফুন নেছা বাদী হয়ে মেহেরপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতে পেনাল কোড, ১৮৬০ টর ১৪৭/ ৪৪৭/৩০৩/ ৩২৫/ ৩৫৪/ ৩৭৯/৩০৭/৫০৬ ধারায় একটি মামলা দেয় করেন। যার মামলা নং- সি আর ৫০/২০২২। মামলায় মোট ৩ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। এতে আসামী আব্দুল্লাহ আল মাসুম এবং সাজেদুল ইসলাম সাজিদুল দোষী প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত তাদের ১ বছর করে কারাদণ্ড, ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদণ্ডাদেশ দেন। মামলায় বাদী পক্ষে এ্যাডঃ রোকেয়া খাতুন এবং আসামী পক্ষে এ্যাডঃ আরিফুজ্জামান বিজ্ঞ কৌশলী ছিলেন।