আইন-আদালত

মেহেরপুরে গাঁজা ও ফেন্সিডিল রাখার অভিযোগে ৩ জনের কারাদণ্ড

By মেহেরপুর নিউজ

July 10, 2024

মেহেরপুর নিউজ:

গাঁজা ও ফেন্সিডিল রাখার অভিযোগে এলিম মোল্লা, রাশিদুল ইসলাম এবং মতিউর রহমান নামের ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরের দিকে মেহেরপুর অতিরিক্ত জেলা দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। সাজাপ্রাপ্ত এলিম মোল্লা কুষ্টিয়ার হরিপুরের লোকমান মোল্লা ছেলে। মতিয়ার একই এলাকার আব্দুল আজিজের ছেলে এবং রাশিদুল মিরপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের জিল্লুর রহমানের ছেলে।

মামলার বিবরণে জানা গেছে ২০২২ সালের ৯ ফেব্রুয়ারি গাংনীর বামুন্দি ক্যাম্প ইনচার্জ শরীফ হাবিবুর রহমান নেতৃত্বে গোপন সূত্রের ভিত্তিতে গাংনী উপজেলার কল্যাণপুর-ঝোরাঘাট সড়ক থেকে এলিম মোল্লা, রাশিদুল ইসলাম এবং মতিউর রহমানকে আটক করা হয়। ওই সময় তাদের নিকট থেকে ২০০ গ্রাম গাঁজা এবং ২০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। ওই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গাংগী থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে মামলা তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে চার্জশিট দাখিল করেন। মামলায় মোট ৭ জন সাক্ষী তাদের সাক্ষ প্রদান করেন।

এতে আসামি এলিম মোল্লাকে ১৯ (ক) ধারাই ১ বছরের সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ১ মাস কারাদণ্ড। রশিদুলকে ৬ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমান, অনাদায়ে আরো ৩ মাসের তারাদন্ড। এবং মতিউর রহমানকে ৬ বছর সশ্রম কারাদণ্ড।,১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডাদেশ দেন। সাজাপ্রাপ্ত এলিম মোল্লা এবং মতিয়ার রহমান পলাতক রয়েছেন। তাদের আটকের দিন থেকে সাজার মেয়াদ শুরু হবে।

মামলার রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজী শহীদ এবং আসামী পক্ষে অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রাসেল কৌশলী ছিলেন।