বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে এইচ.পি.ভি. ক্যাম্পেইন উপলক্ষে শিক্ষকদের কর্মশালা

By মেহেরপুর নিউজ

October 22, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচ.পি.ভি.) ভ্যাকসিনেশন ক্যাম্পেইন ২০২৪ইং উপলক্ষে শিক্ষক পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে দিকে মেহেরপুর পৌরসভার আয়োজনে মেহেরপুর জেলা পরিষদ মিলনায়তনে এ শিক্ষক কর্মশাল অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও মেহেরপুর পৌরসভার প্রশাসক মোঃ শামীম হোসেনের সভাপতিত্বে শিক্ষক কর্মশালায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্বাস উদ্দিন, মেহেরপুর সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ইনজামুল হক প্রমূখ।

রেজিস্ট্রেশনের মাধ্যমে আগামী ২৪ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত ৫ম থেকে ৯ম শ্রেণির ছাত্রীসহ ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীরা যে কোন কিশোরী এ এইচ.পি.ভি. টিকা নিতে পারবে। সাধারণত স্বাস্থ্য কর্মীরা কিশোরীদের এ টিকা দিবেন মেহেরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে এবং শিক্ষা-প্রতিষ্ঠান সহ অস্থায়ী স্বাস্থ্য ক্যাম্পে।

সকলে মেহেরপুরের কিশোরীদের টিকা গ্রহণ নিশ্চিত করার বিষয়ে কাজ করার অঙ্গিকার করেন। এছাড়া ক্যান্সার প্রতিরোধে সচেতনা বৃদ্ধির লক্ষ্যে নানা পরামর্শ প্রদান করেন তারা।