বর্তমান পরিপ্রেক্ষিত

মেহেরপুরে এইচপিভি টিকা প্রদান বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

By মেহেরপুর নিউজ

October 22, 2024

মেহেরপুর নিউজ:

মেহেরপুর জেলা তথ্য অফিসের আয়োজনে জেলা পর্যায়ে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা প্রদান বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে মেহেরপুর জেলা তথ্য অফিস মিলনায়তনে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। জেলা তথ্য অফিসার আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার রুহুল আমিন, মেহেরপুর জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক এ জে এম সিরাজুম মনির, ডা. ইনজামামুল হক, রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহিদুর রহমান, প্রধান শিক্ষক রুথ সোভা মন্ডল প্রমূখ।

সভায় জানানো হয়, ২৪ অক্টোবর থেকে এ ক্যাম্পেইন চার সপ্তাহব্যাপী চলবে। এ সময় পঞ্চম থেকে নবম শ্রেণিতে পড়ুয়া ছাত্রী এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষাপ্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের বিনামূল্যে এইচপিভি এর টিকা বিনামূল্যে প্রদান করা হবে। নির্দিষ্ট বয়সী ও নির্ধারিত শ্রেণিতে অধ্যয়নরত কিশোরীরা www.vaxepi.gov.bd ওয়েবসাইটে নিবন্ধন করে টিকাকার্ড সংগ্রহ করতে পারবে। পরে ঐ কার্ড দেখিয়ে টিকার ডোজ গ্রহণ করতে হবে।

সভায় আরো জানানো হয়, প্রথম ১০ দিন শিক্ষাপ্রতিষ্ঠানে ও স্থায়ী কেন্দ্রসমূহে টিকা প্রদান করা হবে। পরবর্তী আটদিন কমিউনিটির অস্থায়ী ও স্থায়ী কেন্দ্রসমূহে টিকা প্রদান করা হবে। এইচপিভি ক্যাম্পেইন শুক্রবার ও সরকারি ছুটির দিন ব্যতীত প্রতিদিন সকাল ৮টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলবে।

অবহিতকরণ সভায় মেহেরপুরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক, গার্লস গাইড, স্কাউট, শিক্ষার্থী ও কিশোর-কিশোরীরা অংশ নেন।