বর্তমান পরিপ্রেক্ষিত

দুর্নীতিবাজদের বিরুদ্ধে সােচ্চার হউন- কৃষকলীগ নেতা লিখন

By মেহেরপুর নিউজ

July 01, 2024

 সাহাজুল সাজু :

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযােগ্য কন্যা,মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় দেশ যখন এগিয়ে যাচ্ছে। ঠিক এই সময় এক শ্রেণীর সরকারি আমলারা দুর্নীতিতে মেতেছেন। তাই শুধু শ্রমিকরা নয়। দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে সকল শ্রেণীর মানুষকে । এখনই উপযুক্ত সময় দুর্নীতিবাজদের বিরুদ্ধে সােচ্চার হওয়ার। তা না হলে, দেশটাকে তারা রসাতলে নিয়ে যাবে। আর সেই সাথে তারা নিজেদের ধন-সম্পদ,গাড়ি-বাড়ি ও অট্রালিকা বানাবে।

মেহেরপুরের গাংনী উপজেলার চিৎলা পাট বীজ খামারে নিয়ম বহির্ভূত শ্রমিক ছাটাই ও বহিরাগত শ্রমিক নিয়ােগ এবং স্বজনপ্রীতির বিরুদ্ধে রবিবার বিকেলে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদানকালে কথাগুলাে বলেন, বাংলাদেশ কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও মেহেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক এবং মেহেরপুর সরকারী কলেজের সাবেক ভিপি-জিএস ওয়াসিম সাজ্জাদ লিখন। প্রধান অতিথির বক্তব্যেই কৃষকলীগ নেতা ওয়াসিম সাজ্জাদ লিখন আরাে বলেন, চিৎলা পাট বীজ খামারের যুগ্ম পরিচালক মােরশেদুল আলম যােগদানের পর থেকে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। কারণ,তিনি শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে প্রতিনিয়ত বঞ্চিত করে আসছেন। একজন শ্রমিক হাড়ভাঙ্গা পরিশ্রম করে শুধু নিজের সংসার চালাচ্ছেন না। পাশাপাশি সরকারের কৃষি উন্নয়নে অংশীদার হচ্ছেন। আর পাট বীজ খামারের এ কর্মকর্তা সরকারের লক্ষ লক্ষ টাকা দুর্নীতি করে নিজের ধন-সম্পদ তৈরীতে ব্যস্ত রয়েছেন৷ তিনি আরাে বলেন,দুর্নীতিবাজ এ অফিসারের বিরুদ্ধে শুধু শ্রমিকরাই নয়। প্রশাসনকেও সােচ্চার হওয়া উচিত। চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভার আয়োজন করে চিৎলা পাট বীজ খামার শ্রমিক ইউনিয়ন।

সভায় সভাপতিত্ব করেন চিৎলা পাটবীজ খামার শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুস সাত্তার। সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন,ধানখােলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, গাংনী উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা মশিউর রহমান পলাশ, চিৎলা মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সহকারি শিক্ষক রফিকুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন গাংনী পৌরসভার কাউন্সিল মিজানুর রহমান, সমাজ সেবক আব্দুল হামিদ,জেলা শ্রমিক লীগের নেতা আব্দুল আজিজ,গাংনী পৌরসভার ১ নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হােসেন,ধানখােলা ইউপি সদস্য যথাক্রমে- মফিজুল ইসলাম, গােলাম মােস্তফা ও সাবেক সদস্য গােলাম আম্বিয়া। সভাটি পরিচালনা করেন সাবেক ছাত্রনেতা আলাল উদ্দীন রিন্টু।