বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে স্বেচ্ছাশ্রমে রাস্তা নির্মাণ

By মেহেরপুর নিউজ

October 20, 2024

 গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নের দেবীপুর ও ঝােড়াঘাট গ্রামে যাতায়াতের কষ্ট দূর করতে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তা আধাঁ পাকাকরণ করলাে এলাকাবাসি। দীর্ঘ ৪০ বছর ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত ও মৌখিক আবেদন করে যথাযথ ব্যবস্থা না পাওয়ায় এমন উদ্যোগ নিয়েছেন স্থানীয়রা।

ইউনিয়ন সরকারকে খাজনা-পাতি দেয়ার পরও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। সরকার যায়-আসে। অন্যান্য শহর বা গ্রামের মানুষেরা সুযােগ-সুবিধা পেলেও আজাে অবহেলিত হয়ে পড়ে রয়েছে এ দুই গ্রামের মানুষ। স্থানীয়রা জানান,দীর্ঘদিন ধরে এলাকার মানুষ রাস্তা নিয়ে চরম ভোগান্তিতে চলাচল করে আসছে । শুকনো মৌসুমে রাস্তায় চলাচল করা গেলেও বর্ষা মৌসুম আসলে ভোগান্তির অন্ত থাকে না। রাস্তায় এতাে পরিমাণ কাঁদা হয় যে বাইসাইকেল নিয়েও বের হওয়া যায় না। জমে থাকে হাঁটু কাঁদা। ঝোড়াঘাট গ্রামের জাহাঙ্গীর আলম বলেন,আমাদের ঝোড়াঘাট গ্রামটি দীর্ঘ বছর ধরে অবহেলিত। শুকনো মৌসুমী আসলে এ রাস্তা দিয়ে একটু চলাচল করা যায়। কিন্তু বর্ষা মৌসুমে এতাে পরিমাণ কাঁদা হয়, যা চলাচলের উপযোগী আর থাকেনা।

ঝােড়াঘাট গ্রামের লিটন আলী জানান,৪০ বছর যাবত রাস্তা নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দেন-দরবার করে ফল পায়নি। এ কারণে এলাকাবাসিরা উদ্যােগ নিয়ে নিজেদের গচ্ছিত টাকা ও স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তাটি হেয়ারিং করা হলাে। ঝোড়াঘাট গ্রামের বাসিন্দা বাবুর আলী বলেন,বর্ষা মৌসুমে রাস্তায় কাঁদা পানি থাকার কারণে আমাদের ছেলে মেয়েদের স্কুলে যেতে অনেক কষ্ট হয়। এখন গ্রামবাসী নিজেরাই নিজেদের অর্থ দিয়ে রাস্তার কাজ করলাে। গাংনী উপজেলা প্রকৌশলী ফয়সাল হোসেন জানান, এ রাস্তাটির কােন আইডি নেই। তবে রাস্তাটির আইডি বা কাগজপত্র থাকলে,সেক্ষেত্রে আবেদন করলে সহযোগিতা করা হবে।