বর্তমান পরিপ্রেক্ষিত

গাংনীতে রোগাক্রান্ত গরুর মাংস বিক্রির অপরাধে জামাই-শ্বশুরকে জরিমানা

By মেহেরপুর নিউজ

December 04, 2023

গাংনী প্রতিনিধি :

মেহেরপুরের গাংনীতে রোগাক্রান্ত গরু জবাই করে মাংস বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জামাই-শ্বশুরের এক হজার টাকা করে জরিমানা আদায় করেছে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।

সোমবার দুপুরে গাংনী উপজেলার গাড়াবাড়ীয়া গ্রামে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়। দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- গাড়াবাড়ীয়া গ্রামের মৃত জসিম শেখের ছেলে আবুল হাশেম ও তার জামাই একই গ্রামের মাদ্রাসা পাড়ার মৃত আব্দুল খালেকের ছেলে গোলাম মোস্তফা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা আজ সোমবার  দুপুর ১২ টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গাড়াবাড়ীয়া গ্রামের আবুল হাশেম নামের এক ব্যক্তি তার পোষা গরুটি অসুস্থ হলে জামাই গোলাম মোস্তফার সহযোগিতায় গরুটি জবাই করে স্থানীয় বাজারে মাংস বিক্রি শুরু করেন। ঘটনাটি জানাজানি হলে স্থানীয়রা গাংনী উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি জানায়।

পরে সেখানে অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারা ভঙ্গের অপরাধে জামাই-শশুর উভয়কে এক হাজার টাকা করে অর্থ দন্ডে দন্ডিত করাসহ গরুর মাংস জব্দ করে মাটিতে পুতে বিনষ্ট করা হয় । জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।