টপ নিউজ

একটি স্বপ্নের মৃত্যু

By মেহেরপুর নিউজ

June 22, 2024

 সাহাজুল সাজু :

শিশু ফয়সাল এর বুকে জমানাে স্বপ্নকে কেড়ে নিল মরণব্যাধি ক্যান্সারে। ফয়সাল ভাল করে লেখা-পড়া শেষে মানুষের মতাে মানুষ হয়ে নিজের, পরিবারের ও সমাজের এবং দেশের উন্নয়ন করতে চেয়েছিল।

প্রবাসী বাবাকে মােবাইলফােনে মাঝে মাঝে নিজের স্বপ্নের কথা বলতাে সে । এবং লেখাপড়ার খরচের দাবিও করতাে। ছােট ছেলের মুখে বড় বড় স্বপ্ন শুনে প্রবাস থেকে বাবার মন ভরে যেতাে। কিন্তু বাবা দেশে ফিরে চােখের সামনে স্বপ্নরাজ ছেলে স্বপ্ন ভঙ্গ করে মহান আল্লাহ ডাকে এভাবে চলে যাওয়াকে যেনাে মানতেই পারছেন না বাবা । মরণব্যাধি ক্যান্সারে ছােট সােনামনি ফয়সালকে হারিয়ে পাগলপ্রায় বাবা মাহবুবুর রহমান ও গর্ভধারিনী মা খালেদা আক্তার।

ফয়সালের এমন মৃত্যুতে শুধু তার পরিবার নয়; কাঁদছে সহপাঠী ও এলাকাবাসি। গত দেড় মাস আগেও যে ছেলেটি হেসে-খেলে মাতিয়ে রাখতো পুরাে বাড়ি ও প্রতিবেশীদের। সেই হাস্যেজ্বল ছেলের নিথর দেহ দেখে অনেকেই চােখের পানি ধরে রাখতে পারেনি। হতভাগা ফয়সাল আহমেদ মেহেরপুর জেলার গাংনী উপজেলার কাজীপুর ইউনিয়নের হাড়াভাঙ্গা গ্রামের পশ্চিমপাড়ার প্রবাস ফেরত মাহবুবুর রহমানের ছেলে। ফয়সাল স্থানীয় এইচ,এস কিন্ডারগার্টেনের ৫ম শ্রেণির শিক্ষার্থী।

ফয়সাল মরণব্যাধি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে শনিবার সকাল পৌনে ৬টার দিকে ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। ফয়সাল এর বাবা মাহবুর রহমান মোহন বলেন, আমি ৮/৯ মাসে সৌদি আরব থেকে দেশে ফিরেছি। আমার ছেলে মাঝে মধ্যে অসুস্থ থাকতো। এ কারণেই দেশে আসি। দেশে এসে মাসখানিক পূর্বে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করি। সেখানে তার বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করার পর ব্লাড ক্যান্সার ধরা পড়ে।

হাসপাতালের শিশু হ্যামাটলি বিভাগের প্রধান প্রফেসর ডাক্তার একেএম আতিকুর রহমানের তত্বাবধানে চিকিৎসা চলছিল তার। শনিবার সকালে সে মারা যায়। পরে সেখান থেকে বাড়ি নিয়ে এসে জানাজা শেষে স্থানীয় গােরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।