বর্তমান পরিপ্রেক্ষিত

এইচএসসি পরীক্ষায় গাংনী সন্ধানী স্কুল এন্ড কলেজ জেলা সেরা

By মেহেরপুর নিউজ

October 15, 2024

মেহেরপুর নিউজ:

চলতি সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। মেহেরপুর জেলার ৪ টি সরকারি কলেজকে টেক্কা দিয়ে গাংনী সন্ধানী স্কুল এন্ড কলেজ যথারীতি জেলায় প্রথম স্থান অর্জন করেছে।

চলতি সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় সন্ধানী স্কুল এন্ড কলেজ থেকে এবার পরীক্ষা দিয়েছিল ৯৯ জন।১৮ জন জিপি ৫ সহ ৮৮ জন পাশ করে জেলা তাদের শ্রেষ্ঠত্ব অক্ষুন্য রেখেছে।

সন্ধানী স্কুল এন্ড কলেজের পাশের হার ৮৮.৮৮%।নিম্নে জেলার চারটি সরকারি কলেজের ফলাফল দেওয়া হল। আগামীকাল জেলার সকল কলেজের ফলাফল প্রচার করা হবে। দ্বিতীয় স্থানে রয়েছে মেহেরপুর সরকারি কলেজ, মেহেরপুর সরকারি কলেজ থেকে ৫৪৩ জন পরীক্ষায় অংশগ্রহণ করে তার মধ্যে ১৯ জন এ প্লাস সহ ৩৮৭ জন পরীক্ষায় পাস করেছে।

মেহেরপুর সরকারি কলেজের পাশের শতকরা হার ৭১.২৭%। এরপরে রয়েছে মেহেরপুর সরকারি মহিলা কলেজ, মেহেরপুর সরকারি মহিলা কলেজ থেকে ৭৭৭ পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যেম ৩৪ জন এ প্লাস সহ ৪৯৫ জন পাস করেছে। যার পাশের হার ৬৪.৯৬%।

মুজিবনগর সরকারি ডিগ্রী কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল ৩৬২ জন।৫ জন এ প্লাস সহ পাশ করেছে ১৭৩ জন। যার পাশের শতকরা হার ৪৭.৭৯%। গাংনী সরকারি ডিগ্রী কলেজ থেকে ৪২৫ জন পরীক্ষা অংশগ্রহণ করে এর মধ্যে ১৩ জন এ প্লাস সহ ১৯৬ জন পাস করেছে। যার পাশের হার ৪৬%।